নতুন সমস্যায় সোনাজয়ী অমিত! চললেন আমেরিকায়

Print This Post Print This Post
29

নিজস্ব প্রতিনিধি : এশিয়ান গেমসে সোনা জিতেও মহাসমস্যায় পড়েছেন ভারতীয় বক্সার অমিত পাঙ্ঘাল। যদিও ব্যাপারটাকে ঠিক সমস্যা হিসাবে দেখতে চাইছেন না তিনি। কারণ, তিনি চেষ্টা করলে এই সমস্যা থেকে নিজেকে উদ্ধার করতে পারবেন। রিংয়ের মতো রিংয়ের বাইরেও সমান আত্মবিশ্বাসী অমিত।

জাকার্তায় সদ্যসমাপ্ত এশিয়ান গেমসের ৪৯ কেজি ফ্লাইটওয়েট বক্সিং বিভাগে সোনা জিতেছেন অমিত। খুব স্বাভাবিকভাবেই এবার তাঁর লক্ষ্য ওলিম্পিক। টোকিও ওলিম্পিকেও ভাল কিছু করার জন্য এখন থেকেই প্রস্তুতি নিতে চাইছেন তিনি। কিন্তু সমস্যা এখানেই। জানা যাচ্ছে, ওলিম্পিক থেকে বক্সিংয়ের ৪৯ কেজি বিভাগ সরানো হচ্ছে। অর্থাত্ এবার ওলি্ম্পিক বক্সিংয়ে ৫২ কেজি বিভাগে নামতে হবে অমিতকে। টোকিও ওলিম্পিকের আর বেশিদিন বাকি নেই। তার আগে ওজন বাড়িয়ে নতুন বিভাগে নামাটা চ্যালেঞ্জ তো বটেই, একইসঙ্গে কঠিন কাজও। তবে ওজন বাড়িয়ে নিজেকে নতুন করে তৈরি করার জন্য আপাতত আমেরিকা যাওয়ার কথা অমিতের। সেখানেই ট্রেনিং করবেন তিনি।

অমিত বলছেন, ”৪৯ কেজি বিভাগে অংশগ্রহণকারী হিসাবে এশিয়ান গেমস আমার শেষ ইভেন্ট। আমি আমেরিকায় স্ট্রেন্থ ট্রেনিং করতে যাব। নতুন ওজনের বিভাগে এত তাড়াতাড়ি মানিয়ে নেওয়াটা ব থেকে বড় চ্যালেঞ্জ। তা ছাড়া এই ইভেন্টে বিশ্বের বেশ কিছু নামী বক্সার অংশ নেয়। কিন্তু আমি ওলিম্পিকের জন্য নিজেকে নতুন করে তৈরি করতে চাই। টোকিও থেকে দেশকে সোনা এনে দিতে চই তার জন্য যা চ্যালেঞ্জ নিতে হয় নেওয়ার জন্য প্রস্তুত।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

15 + 14 =